Header Ads

চ্যাম্পিয়নস ট্রফিতে যে গ্রুপে বাংলাদেশ?

 ২০২৫ সালে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফির সঠিক তারিখ এখনও আইসিসি আমাদের জানায়নি। কিন্তু পিসিবির একটি পরিকল্পনা রয়েছে যেটি বলছে বাংলাদেশ টুর্নামেন্টে ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলবে।



সর্বশেষ চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত হয়েছিল এবং পাকিস্তান ভারতকে হারিয়ে জিতেছিল। এখন আট বছর পর পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে টুর্নামেন্ট। তবে কিছু লোক চিন্তিত কারণ এখনও খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে শঙ্কা রয়েছে, বিশেষ করে ভারত থেকে।


পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার জন্য সরকারের অনুমতির অপেক্ষায় রয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। তারা গেলে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তাদের সব ম্যাচ খেলবে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের দিনই পাকিস্তান তাদের পরিকল্পিত সূচি আইসিসিতে পাঠিয়েছে।





পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি চ্যাম্পিয়ন্স ট্রফি নামে একটি টুর্নামেন্টের পরিকল্পনার পরামর্শ দিয়েছেন। 'এ' গ্রুপে ভারতের সঙ্গে থাকবে পাকিস্তান, বাংলাদেশ ও নিউজিল্যান্ড। বি গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। টুর্নামেন্ট শুরু হতে পারে ১৯ ফেব্রুয়ারি।


টুর্নামেন্টের শেষ খেলাটি সম্ভবত ৯ মার্চ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে মোট ১৫টি ম্যাচ হবে, যার মধ্যে ৭টি লাহোরে, ৩টি করাচিতে এবং সম্ভবত ৫টি রাওয়ালপিন্ডিতে হবে৷ এই মুহূর্তে, একটি সেমিফাইনাল ম্যাচ করাচিতে এবং অন্যটি রাওয়ালপিন্ডিতে। তবে ভারত শীর্ষ চার দলে উঠলে একটি ম্যাচ হবে লাহোরে।


ভারত পাকিস্তানে না খেললে পুরো পরিকল্পনা বদলে যেতে পারে। এটি ২০২৩ সালের এশিয়া কাপে হয়েছিল, যেখানে পাকিস্তান আয়োজক হওয়া সত্ত্বেও ভারতের গেমগুলি শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়েছিল। সরকার রাজি না হলে এবার আর কিছু হবে না। আইসিসি এবং পিসিবি এখনও ভিন্ন সমাধান নিয়ে আসেনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ