Header Ads

কেন পিসিবি থেকে পদত্যাগ করলেন ইউসুফ?

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর নির্বাচক কমিটি থেকে ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রাজ্জাককে সরিয়ে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের দুজনকে সরিয়ে দিলেও আগের নির্বাচক কমিটি থেকে রেখে দেয়া হয়েছিল মোহাম্মদ ইউসুফ এবং আসাদ শফিককে।



তাদের সঙ্গে নতুন কমিটিতে দল নির্বাচনের সুযোগ পেয়েছিলেন পাকিস্তান দলের প্রধান কোচ এবং অধিনায়ক। চারজনের সেই নির্বাচক কমিটি থেকে এবার সরে দাঁড়ালেন ইউসুফ। ব্যক্তিগত কারণ দেখিয়ে নির্বাচকের দায়িত্ব ছেড়েছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন মার্চে দায়িত্ব পাওয়া ইউসুফ।

এ প্রসঙ্গে ইউসুফ বলেন, ‘ব্যক্তিগত কারণে পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচকের দায়িত্ব থেকে আমি পদত্যাগ করছি। দারুণ এই দলের সেবা করতে পারা আমার জন্য অনেক সৌভাগ্যের এবং পাকিস্তান ক্রিকেটের উন্নতি ও সাফল্যে অবদান রাখতে পারায় আমি গর্বিত। আমাদের ক্রিকেটারদের তারুণ্য এবং উদ্দীপনায় আমার বিশ্বাস আছে এবং তাদের মাধ্যমে দারুণ কিছু হোক এই প্রত্যাশা করছি।’



গুঞ্জন আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং সবশেষ বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ায় সমালোচনার মুখে পড়তে হয়েছে নির্বাচক প্যানেলকে। যদিও ইউসুফ ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজেকে সরিয়ে নিয়েছেন। এদিকে নির্বাচকের দায়িত্ব ছাড়লেও পিসিবির হাই পারফরম্যান্স সেন্টারের ব্যাটিং কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে পিসিবি এক বিবৃতিতে জানায়, ‘নির্বাচক কমিটির সদস্য হিসেবে মোহাম্মদ ইউসুফকে তাঁর অমূল্য অবদানের জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছে পিসিবি। ইউসুফ হাই পারফরম্যান্স সেন্টারের ব্যাটিং কোচ হিসেবে তাঁর গভীর জ্ঞান ও অভিজ্ঞতা দিয়ে পিসিবিতে গুরুত্বপূর্ণ ভূমিকা চালিয়ে যাবেন।’

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ